স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের অন্যতম সংগঠক, প্রখ্যাত সাংবাদিক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব কামাল লোহানী চলে গেলেন না ফেরার দেশে । (ইন্নালিল্লাহি…রাজিউন)। তার বয়স হয়েছিল ৮৬ বছর। কামাল লোহানীর ছেলে সাগর লোহানী তার বাবার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

গুরুতর অসুস্থ হয়ে গত ১৭ জুন হাসপাতালে ভর্তি হওয়ার পর কামাল লোহানীর শরীরের করোনারভাইরাসের (কোভিট-১৯)  সংক্রমণ ধরা পড়ে। করোনায় আক্রান্ত কামাল লোহানী রাজধানীর মহাখালীর শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় শনিবার (২০ জুন) সকালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন

প্রখ্যাত সাংবাদিক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব কামাল লোহানীর মৃত্যুতে রাষ্ট্রপতি আব্দুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, শিক্ষামন্ত্রী ডা.দীপু মনি এবং প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন শোক প্রকাশ করেছেন।

গত মাসের মাঝামাঝিতে কিডনির সমস্যাসহ কামাল লোহানীর অন্যান্য শারীরিক জটিলতা দেখা দেয়। শারীরিক অবস্থার অবনতি হলে গত ১৭ জুন সকালে তাকে রাজধানীর হেলথ অ্যান্ড হোপ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই চলছিল চিকিৎসা। পরে সেখান থেকে তাকে মহাখালীর শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালে নেওয়া হয়।

উত্তর দিন

Please enter your comment!
Please enter your name here

ten − nine =